India Women’s T20 World Cup 2024 news: পাকিস্তানের হারিয়েও সেমির আশা খুবই কঠিন ভারতীয় মহিলা ক্রিকেট দলের 

India Women’s T20 World Cup 2024 news: পাকিস্তানের হারিয়েও সেমির আশা খুবই কঠিন ভারতীয় মহিলা ক্রিকেট দলের  মহিলা টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪ এ দুটি ম্যাচে একটিতে জিতে ২ পয়েন্ট নিয়ে বর্তমানে ভারত মহিলা দল। তবে তাদের সেমিতে যেতে হলে আরো অনেকগুলি ম্যাচ জিততে হবে। যেখানে রয়েছে কঠিন প্রতিপক্ষ দল।

Whatsapp Group Join
Telegram channel Join

মহিলা টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তান কে হারিয়ে জয়ের রেকর্ড ধরে রেখেছে টিম ইন্ডিয়া। নিউজিল্যান্ডের কাছে প্রথম ম্যাচে ৫৮ রানের বড় ব্যবধানে হারার পর পাকিস্তানের কাছে তাদের এই জয় বড় স্বস্তির। তবে এই ম্যাচ জিতলেও বিশ্বকাপে ভারতের যাত্রা ততটা সহজ নয়। সেমিফাইনালে প্রবেশ করতে হলে তাদের আরো অনেকগুলি ভালো দলের বিরুদ্ধে ম্যাচ জিততে হবে।

গ্রুপ এতে ভারত পাকিস্তানের সঙ্গে রয়েছে শ্রীলংকার নিউজিল্যান্ড এবং অস্ট্রেলিয়া। তবে শ্রীলঙ্কা এখনো পর্যন্ত একটিও ম্যাচ জিতে নি। বাকি দুটি দল একটি করেই ম্যাচ জিতেছে। এই গ্রুপে ভারতের নেট রান রেট -১.২১৭। এই গ্রুপের থেকে ভারতকে সেমিফাইনালে যেতে হলে অস্ট্রেলিয়া কে অবশ্যই হারাতে হবে।

ভারতীয় মহিলা দলকে সেমিতে যাওয়ার জন্য কোন দলকে হারাতে হবে? 

গ্রুপেতে ভারতীয় মহিলা দলের সামনে দুটি ম্যাচ রয়েছে বাকি, শ্রীলঙ্কা এবং অস্ট্রেলিয়া। দুটি ম্যাচ জিতলে ভারতের মোট পয়েন্ট হবে ৬ অন্যদিকে অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ড তাদের বাকি ম্যাচগুলো জিতলে তাদেরও মোট পয়েন্ট ৬ হবে। তারা একে অপরের বিরুদ্ধে খেলবে এবং সেখানে তাদের পয়েন্ট নষ্ট হবে, সেক্ষেত্রে ভারতের পয়েন্ট নষ্ট করবে। 

আরো পড়ুন: Mayank Yadav debut in Ind vs Ban T20 match: ভারত বনাম বাংলাদেশের টি-টোয়েন্টি সিরিজে খেলতে পারে Mayank Yadav

সুতরাং ভারতকে বাকি দুটো ম্যাচ জিততে হবে। তবে নেট রানডেটে একটা বড় ব্যবধানে তাদেরকে জিততে হবে। শুধুমাত্র একটাই প্রতিপক্ষ শ্রীলংকা যে দলটি তুলনামূলকভাবে ভারতের কাছে অনেকটা বড় ব্যবধানে রয়েছে। তাই এই দলটাকে একটা বড় ব্যবধানে ভারতকে জয় নিতে হবে। 

সুতরাং সোজাসুজি হিসাবটি হল ভারতকে দুটি ম্যাচই একটা বড় ব্যবধানে জিততে হবে। যার মধ্যে রয়েছে সব থেকে বড় প্রতিদ্বন্দ্বি অস্ট্রেলিয়া।

Leave a Comment

Whatsapp Group Join
Telegram channel Join
About Admin

আমি একজন লেখক, চাকরির খবর এবং চাকরির তথ্য নিয়ে লেখালেখি করেন। যাতে তারা সঠিক সিদ্ধান্ত নিতে পারে।