Dipa Karmakar declare announcement from Gymnastics: জিমনাস্টিক থেকে অবসর বাংলার মেয়ে দীপা কর্মকারের 

Dipa Karmakar declare announcement from Gymnastics: ভারতের একমাত্র জিমন্যাস্টিক চ্যাম্পিয়ন দীপা কর্মকার অবসর নিলেন।

Whatsapp Group Join
Telegram channel Join

এবার জিমন্যাস্টিক থেকে অবসর ঘোষণা করলেন। দীপা কর্মকার ২০১৬ সালে রিওতে অলিম্পিকে চতুর্থ হয়ে অল্পের জন্য পদক থেকে চুকে যায়। পোদুনোভা ভোল্ট নিয়ে তিনি সারা বিশ্বে একটা আলোড়ন ফেলে দিয়েছিল। চতুর্থ স্থানে শেষ করেও অলিম্পিকে দেশের মাথা তিনি উঁচু করেছিলেন। জিমনাস্টিককে তিনি নতুন উচ্চতায় নিয়ে গিয়েছিল।

সোমবার সোশ্যাল মিডিয়ায় দীপা কর্মকার তার এই অবসরের কথা ঘোষণা করেন। তিনি বলেন, “অনেক ভাবার পর, আমি এই সিদ্ধান্ত নিয়েছি যে জিমন্যাস্টিক থেকে অবসর নিচ্ছি। সিদ্ধান্ত আমার কাছে সহজ ছিল না কিন্তু এটাই আমার কাছে ছিল সঠিক সময়। জিমন্যাস্টিক আমার জীবনে একবড় ভূমিকা হয়ে থাকবে।”

ভুতের নিজের লড়াইয়ের কথা শেয়ার করেন, এবং লেখেন, “ আমার ওই পাঁচ বছরের দীপার কথা মনে আছে, যাকে সবাই বলতো যে সামনের পা দুটো সমান হওয়ার জন্য কোনদিন জিমন্যাস্টিক হতে পারবেনা। আজ আমি নিজেকে দেখে সাফল্য এবং গর্ব অনুভব করি। ভারতকে এই স্তরে আমি জিমন্যাস্টিকে প্রতিনিধিত্ব করেছি এবং সেই সঙ্গে পদক দিয়েছি। রিও অলিম্পিকে পোদুনোভা ভোল্ট বলতে দেওয়া আমার ক্যারিয়ারে সবথেকে স্মরণীয় মুহূর্ত। আজ আমি সেই দিপাকে দেখে অনেক খুশি অনুভব করছি।”

আরো পড়ুন: India Women’s T20 World Cup 2024 news: পাকিস্তানের হারিয়েও সেমির আশা খুবই কঠিন ভারতীয় মহিলা ক্রিকেট দলের 

দীপা কর্মকারের সাফল্যের কথা 

আর্টিস্টিক জিমন্যাস্টিক ওয়ার্ল্ড কাপ ২০১৮ সালে দীপা কর্মকার সোনা এবং ব্রোঞ্জ জেতেন। আবার ২০১৪ সালে কমনওয়েল গেমসে ব্রোঞ্জ। সেইসঙ্গে ২০১৫ সালে হিরোশিমা এশিয়ান চ্যাম্পিয়নশিপে ব্রোঞ্জ এবং ২০২৪ সালে এশিয়ান চ্যাম্পিয়নশিপে সোনা জেতে। দীপা কর্মকার হলো প্রথম ভারতীয় মহিলা। এটা তার কাছে কমছে একটা বড় ইতিহাস। খুব শীঘ্রই তার জীবনে নতুন অধ্যায় শুরু হতে চলেছে।

Leave a Comment

Whatsapp Group Join
Telegram channel Join
About Admin

আমি একজন লেখক, চাকরির খবর এবং চাকরির তথ্য নিয়ে লেখালেখি করেন। যাতে তারা সঠিক সিদ্ধান্ত নিতে পারে।