Ind vs NZ 2nd test pitch report: বেঙ্গালুরু ম্যাচ থেকে শিক্ষা নিয়ে নিউজিল্যান্ডের জন্য নতুন পিচ তৈরি ভারতের 

Ind vs NZ 2nd test pitch report: বেঙ্গালুরুতে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ভারতের প্রথম টেস্টটি ভারতের বিপক্ষে গেল। ভারতের তৈরি ঘরের মাঠের পিচটি স্পিনিং ট্রাক তৈরি করা হলেও শেষে গিয়ে স্পেশারা ভালো ফল করেছে। এই ম্যাচে পিচ বুঝতে খেসারত দিতে হয়েছে টিম ইন্ডিয়া।

Whatsapp Group Join
Telegram channel Join

 প্রথম ইনিংসেই তারা মাত্র ৪৬ রানে অলআউট হয়ে যায়। দ্বিতীয় বার ব্যাট করতে নেমে বড় স্কোর করতে গিয়ে মাত্র ১০৭ রান নিউজিল্যান্ডের সামনে লিট দিয়ে থাকে। 

দ্বিতীয় ম্যাচটি নিউজিল্যান্ডের বিরুদ্ধে ভারতের খেলা হবে পুনে স্টেডিয়ামে। এই মাঠটি বরাবরই স্প্রিন্ট সহায়ক। এই পিচে কালো মাটি দিয়ে তৈরি। এখানে স্পিনারা ভালো বল করে আর ফাস্ট বোলারের বল অনেকটা কম বাউন্স হয়। প্রথম টেস্টের মতো অতিরিক্ত বাউন্স হয়তো এই মাঠে দেখা যাবে নাকিছুটা স্লো পিচ থাকতে পারে। পুনের এই পিচে কোন রকমে ঘাস রাখা হয়নি

নিউজিল্যান্ডের সাথে ভারতের তিনটি টেস্ট ম্যাচের প্রথম থেকে হার মিলেছে সাত উইকেটে। দ্বিতীয় টেস্টে ভারতকে অবশ্যই নিউজিল্যান্ডের কাছে জিততে হবে। যদি মাটি স্পিনিং ট্রাক হয় তবে দুজন ফাস্ট বোলার এবং সেই সঙ্গে দুজন স্পিনার ১১ তে দেখা যাবে। 

সংবাদপত্রে খবর অনুযায়ী মুম্বাই এবং পুনেতে একই পিচ থাকতে পারে শেষ দুটি টেস্ট ম্যাচে দুটো মাটি কালো পিস আর স্পিনিং ট্রাক থাকবে। যেখানে স্পিনাররা ভালো পারফরম্যান্স করতে পারে। সেই দিকে নজর রেখে শেষ দুটি ম্যাচ নিউজিল্যান্ডের কাছে ভারত জিততে চায়। 

আরো পড়ুন: KKR IPL 2025 retention player list: রিটেনশনের লিস্ট থেকে বাদ পড়তে পারে নীতিশ-রাসেল। কোন প্লেয়ার থাকবে KKR দলে? 

শেষে ম্যাচে দ্বিতীয় ম্যাচটিতে ইংল্যান্ড নিউজিল্যান্ডের কাছে আবহাওয়া অনেকটা পরিষ্কার থাকবে বলে মনে করা হচ্ছে । এই দিনে সর্বোচ্চ তাপমাত্রা ৩২° সেলসিয়াস এবং সর্বনিম্ন কুড়ি ডিগ্রি সেলসিয়াস। বৃষ্টির সম্ভাবনা পাঁচ দিনে একেবারে নেই বললেই চলে। এই দুটো দিন আংশিক মেঘলা থাকলেও পরের দিকে মেঘ থাকবে না এবং পরিষ্কার আকাশ দেখা যাবে।

Article Source: Ei Samay

Leave a Comment

Whatsapp Group Join
Telegram channel Join
About Admin

আমি একজন লেখক, চাকরির খবর এবং চাকরির তথ্য নিয়ে লেখালেখি করেন। যাতে তারা সঠিক সিদ্ধান্ত নিতে পারে।