Aadhaar and Phone Number Leak: ৭৫ কোটি ভারতবাসী আধার এবং ফোন নম্বর সংকটে, আপনি কি আছেন চেক করুন

Aadhaar and Phone Number Leak: এক রিপোর্টে বলা হয়েছে কিছু হ্যাকাররা ভারতীয়দের আধার নম্বর এবং ফোন নম্বর হ্যাক করেছে। এই নম্বরের সংখ্যা অনেক বেশি যা সাইবার প্রতারণা আওতায় আছে বলে মনে করে DoT। সাইবার সিকিউরিটি ফার্ম জানিয়েছে যে ভারতীয়দের এই ডাটা ডার্ক ওয়েবসাইটে বিক্রি করা হয়েছে।

Whatsapp Group Join
Telegram channel Join

আজকে ইন্টারনেটের যুগে সংখ্যা দিনের পর দিন বেড়ে চলেছে। সাইবার প্রতারণায় বহু মানুষ শিকার হচ্ছে। আর এরই মধ্যে সাইবার সিকিউরিটি ফার্ম জানিয়েছে প্রায় ৭৫ কোটি ভারতীয়দের ফোন নাম্বার এবং আধার নম্বর ডার্ক ওয়েবসাইটে বিক্রি করা হয়েছে। ইতিমধ্যে টেলিকম কোম্পানিগুলিকে তাদের আধার নম্বর এবং ফোন নম্বরগুলি অডিট করতে বলা হয়েছে। এই আধার নম্বর এবং ফোন নম্বর বাইরে প্রকাশ হলে বহু মানুষ সাহিবার প্রতারণায় প্রতারিত হবে। এই ডাটা গুলি ডার্ক ওয়েব সাইটে বিক্রি করা হয়েছে তিন হাজার ডলারে যার ভারতীয় মূল্য 25 লক্ষ টাকা।

রিপোর্টে এও বলা হয়েছে প্রায় ৮৫% ভারতীয়রা ভারতীয়দের ফোন নাম্বার আধার নম্বর ঠিকানা এবং নাম চুরি করা হয়েছে। এই ডেটার আকার হল ১. ৮ TB ।

আরো পড়ুন:Airtel New recharge plan: এবার থেকে এয়ারটেলে রিচার্জ এর সাথে আপনি পেয়ে যাচ্ছেন Hotstar এবং Netflix ফ্রি

ডাটা ঠিক আছে কিনা কিভাবে চেক করবেন ?

অতি সহজে বাড়িতে বসে আপনার তথ্য চুরি গেছে কিনা বা ডার্ক ওয়েবসাইটে আছে কিনা তা জানতে পারবেন। বিশেষ করে জিমেইল ব্যবহারকারীরা, google ওয়ানে গিয়ে অতি সহজে এই তথ্য জানতে পারবে। এর জন্য আপনাকে google one এ সাবস্ক্রিবশন কিনতে হবে।

  1. আমি আপনাকে google one ওয়েবসাইট এ যেতে হবে।
  2. এবার ডার্ক রিপোর্টে এর নিচে Try now অপশনে ক্লিক করুন।
  3. তারপর run scan এ ক্লিক করুন।
  4. এখান থেকে ডার্ক
    ওয়েবসাইটে আপনার তথ্য ফাঁস হয়েছে কিনা তা জানতে পারবেন

Leave a Comment

Whatsapp Group Join
Telegram channel Join
About Admin

আমি একজন লেখক, চাকরির খবর এবং চাকরির তথ্য নিয়ে লেখালেখি করেন। যাতে তারা সঠিক সিদ্ধান্ত নিতে পারে।