New Zealand women beat Indian Woman in Women T20 World Cup: নিউজিল্যান্ডের কাছে ভারতের সর্বনাশ হার দিয়েই শুরু বিশ্বকাপের প্রথম ম্যাচ

New Zealand women beat Indian Woman in Women T20 World Cup: বিশ্বকাপে প্রথম ম্যাচেই নিউজিল্যান্ডের বিরুদ্ধে ভারতীয় মহিলাদের হার। নিউজিল্যান্ডের কাছে Women T20 World Cup এ ৫৮ রানে হেরে বিশ্বকাপ শুরু হল।

Whatsapp Group Join
Telegram channel Join

বিশ্ব ক্রিকেটের মহিলা দলের মধ্যে অন্যতম ক্রিকেট দল হল ভারতীয় মহিলা ক্রিকেট দল। কিন্তু এখনো পর্যন্ত কোনো বিশ্বকাপই তারা জিততে পারেনি। তাই এবারে ২০২৪ এ আরব আমির শাহীতে অনুষ্ঠিত মহিলা টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় মহিলাদের কাছে এক সুবর্ণ সুযোগ বিশ্বকাপ জয়ের। 

ভারতীয় পুরুষ দল ওয়েস্ট ইন্ডিজের অনুষ্ঠিত ২০২৪-এ টি-টোয়েন্টি ওয়ার্ল্ড কাপে জিতে নতুন ইতিহাস সৃষ্টি করেছে। তাই সবার এখন চোখ ভারতীয় মহিলা ক্রিকেট দলের উপর।

অনেকে মতে ভারতের হরমনপীত এর একাদশ দলটি এবারে টি-টোয়েন্টি ওয়ার্ল্ড কাপে জেতার এক সুবর্ণ সুযোগ রয়েছে। কিন্তু প্রথম ম্যাচেই নিউজিল্যান্ডের কাছে ৫৮ রানে হেরে একটা বড় ধাক্কা খেলো ভারতীয় মহিলা ক্রিকেট দল। পুরো ম্যাচে ভারতীয় দলকে দেখা যায়নি লড়তে। 

নিউজিল্যান্ড দলের ইনিংস

প্রথমেই টসে যেতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় নিউজিল্যান্ডের অধিনায়ক সোফি ডিভাইন। প্রথম ওভার থেকে অর্থাৎ পাওয়ার প্লে থেকে নিউজিল্যান্ডের ব্যাটারটা একটা বড় স্কোর করার জন্য খেলতে থাকে। ওপেনার বেটস এবং প্লিমার মার জুটি প্রথম ৫ ওভারে এই ৬৭ রান তুলে নেয়।

 সোফি ডিভাইন

নিউজিল্যান্ডের হয়ে সব থেকে বেশি রান করে দলের অধিনায়ক সোফি ডিভাইন। তিনি মোট ৫৭ রান করে দলে সবথেকে সেরা হন। সবশেষে ২০ ওভারে নিউজিল্যান্ড টিম ৪ উইকেট হারিয়ে ১৬০ রান করে।

ভারতের হয়ে রেনুকা রেড্ডি দুটি উইকেট নেয়  এবং অরুন্ধতী রেড্ডি ও আশা শোভানা একটি করে ক্রিকেট নেয়। দীপ্তি শর্মা সবথেকে বেশি রান দেয়।\

আরো পড়ুন: WI W vs SA W T20 women World Cup: ম্লাবা ও ওপেনারদের সহজ জয়ে দক্ষিণ আফ্রিকার দুর্দান্ত শুরু

ভারতীয় মহিলা দলের ইনিংস 

রান তাড়া করতে নেমে ভারতীয় বেটাররা চরম সমস্যায় পড়ে, স্মৃতি মান্ধনা মাত্র ১২ রান করে আউট হয়ে ফিরে যায়। অপরদিকে শেফালী বর্মা করে মাত্র ২ রান। দুটি মাত্র ১১ রানে শেষ হয়ে যায়। অধিনায়ক হরমনপিত কোন রান করতে পারেনি। তিনি মাত্র ১৫ রান করে রোজমেরির বলে এলপি ডব্লিউ হয়ে যায়। মাত্র উনিশে রানেই একশো দুই রান করে ভারতীয় মহিলা দল অলআউট হয়ে যায়।

Leave a Comment

Whatsapp Group Join
Telegram channel Join
About Admin

আমি একজন লেখক, চাকরির খবর এবং চাকরির তথ্য নিয়ে লেখালেখি করেন। যাতে তারা সঠিক সিদ্ধান্ত নিতে পারে।