Pakistan vs England 1st test result: ইংল্যান্ডের কাছে ঘরের মাঠে লজ্জাজনক হার পাকিস্তানের

Pakistan vs England 1st Test Result: ঘরের মাঠে ইংল্যান্ডের কাছে প্রথম টেস্টে লজ্জা জনক হার পাকিস্তানের। ঘরের মাঠে হেরে তারা রেকর্ড তৈরি করল। 

Whatsapp Group Join
Telegram channel Join

নিজেদের ঘরের মাঠে কোন দল যে এত খারাপ খেলতে পারে আবার পাকিস্তানের মতো দল তা কেউই বিশ্বাস করতে পারেনি।। এর আগে তারা বাংলাদেশের কাছে দুটি টেস্ট ম্যাচেই ২-০ তে হেরে যায়। এই হাতটা অনেকের কাছে অপ্রত্যাশিত ছিল। তার ওপর ইংল্যান্ডের কাছে হার তাদেরকে আরো লজ্জা জনক অবস্থাতে পরিণত করেছে। 

প্রথম টেস্ট পাকিস্তানের ইংল্যান্ড বনাম পাকিস্তানের মুলতান স্টেডিয়ামে শুরু হয়। পাকিস্তান ব্যাট করতে নেমে সবাইকে হারিয়ে ৫৫৬ রান করে। অপরদিকে ইংল্যান্ড এর জবাবে সব উইকেট হারিয়ে ৮২৩ রান তুলে নেয়। পাকিস্তানের কাছে ২৬৭ রানের লিড ছিল তাদের কাছে। এই পেজটি ব্লাড দের কাছে তেমন সুযোগ না থাকলেও ব্যাটারদের কাছে স্বর্গ বলে মনে করছে অনেকে। ইংল্যান্ডের হয়ে জোড়ুট ২৬৭ এবং হ্যারি বুক ৩০০ ও বেশি রান করে।

Pakistan vs England 1st test result (credit: google)

২৬৭ রান তারা করতে নেমে পাকিস্তান দলটি সব উইকেট হারিয়ে ২২০ রান করে। আর তাতেই ইংল্যান্ড দল ৪৫ রানে এই টেস্ট ম্যাচটি জিতে নেয়। এই নিয়ে তারা পরপর ৬ টি টেস্ট ম্যাচ ঘরের মাঠে হারলো। 

আরো পড়ুন: India Women’s T20 World Cup 2024 news: পাকিস্তানের হারিয়েও সেমির আশা খুবই কঠিন ভারতীয় মহিলা ক্রিকেট দলের 

প্রথমে ব্যাট করতে নেমে পাকিস্তান দলটি প্রথম ইনিংসে ভালো রান করলেও দ্বিতীয় ইনিংসে তারা রান করতে নেমে ব্যর্থ হয়। অনেকে মনে করছে যে এই টেস্ট ম্যাচে তাদের কাছে একটা বড় চাপ ছিল। সেই মানসিক চাপ সামলাতে না পেরে তারা সবই কেটে হারিয়ে ফেলে। 

পাকিস্তানের কোন বলাটি তিনটি করে উইকেট নিতে পারেনি। পাকিস্তানের নাসিম শাহ ও সাইন আইয়ু দুটি করে উইকেট নেয়। একটি করে উইকেট নেয় শাইন আফ্রিদি ও আমির জামাল, সালমান আঘা

Leave a Comment

Whatsapp Group Join
Telegram channel Join
About Admin

আমি একজন লেখক, চাকরির খবর এবং চাকরির তথ্য নিয়ে লেখালেখি করেন। যাতে তারা সঠিক সিদ্ধান্ত নিতে পারে।