WB Municipal Recruitment 2024: রাজ্য পৌরসভার পদে নতুন কর্মী নিয়োগ, বেতন ১২০০০ টাকা 

WB Municipal Recruitment 2024: পশ্চিমবঙ্গে বেকার যুবক যুবতীদের কাছে এক দারুন সুযোগ। রাজ্যের পৌরসভায় এ নতুন কর্মী নিয়োগের মাধ্যমে পৌরসভায় শূন্যপদ পুরন করা হবে। আবেদন করবেন কিভাবে? বয়স সীমা কি লাগবে? শিক্ষাগত যোগ্যতা এবং আপনার বেতন কত থাকছে ?এই সমস্ত তথ্য আমাদের প্রতিবেদনে দেওয়া আছে আপনাকে সেই সহজেই পড়তে হবে।

Whatsapp Group Join
Telegram channel Join

WB Municipal Recruitment 2024 এর গুরুত্বপূর্ণ তথ্য

পদের নাম:- IT কর্মী 

নিয়োগ সংস্থা:-  WB Municipal Recruitment Board 

শূন্যপদ:- শূন্য পদ 02 টি

আবেদনের শেষ তারিখ:-  আবেদনের তারিখ ইতিমধ্যেই শুরু হয়ে গেছে। আবেদনের শেষ তারিখ আগামী ১০/০৯/২০২৪।

WB Municipal Recruitment 2024- শিক্ষাগত যোগ্যতা 

 WB পৌরসভা  পদে আবেদনের জন্য প্রার্থীকে স্বীকৃত কোন প্রতিষ্ঠান সরকারি, বেসরকারি কোন প্রতিষ্ঠান থেকে BCA,BSC পাশ সম্পন্ন করতে হবে।  তবে আপনি এখানে আবেদন করবেন কিভাবে তার বিস্তারিত তথ্য অফিসিয়াল ওয়েবসাইটে জানতে পারবেন।

বয়স সীমা

এই পদে আবেদনের জন্য প্রার্থীকে ০১/০৭/২০২৪ তারিখ অনুযায়ী সর্বোচ্চ ২১ থেকে ৪০ বছরের  মধ্যে হতে হবে। তপশিলি এবং উপতপশিলি জন্য সরকারি নিয়ম অনুযায়ী বিশেষ ছাড় রয়েছে।

মাসিক বেতন 

এই পদে আপনি অনুমোদিত হলে আপনাকে মাসিক বেতন ১২,০০/-টাকা পর্যন্ত দেওয়া হবে। 

অফিসিয়াল ওয়েবসাইট

 আপনি http://siligurismc.in ওয়েবসাইট থেকে আপনি এই নোটিফিকেশনে সমস্ত তথ্য জানতে পারবেন এবং আবেদনের জন্য আপনি এই ওয়েবসাইটে গিয়ে আবেদন করতে পারবেন। 

আরো পড়ুন:WB ICDS Recruitment 2024: রাজ্য ICDS ও হেল্পার নিয়োগ। মোট শূন্যপদ ৮৩৪ টি

 নিয়োগ প্রক্রিয়া

এই পদগুলিতে চাকরি পাওয়ার জন্য আপনাকে CBT পরীক্ষা দিতে হবে। CBT পরীক্ষায় আপনি উত্তীর্ণ হলেই তারপর আপনাকে ইন্টারভিউ দিতে হবে। ইন্টারভিউতে পাস করলে আপনি এই পথের জন্য যোগ্য হবেন ।

আবেদন পদ্ধতি

রাজ্যের পৌরসভা পদে আবেদনের জন্য আপনাকে অফিসিয়াল ওয়েবসাইট থেকে সম্পূর্ণ ডকুমেন্টসটি ডাউনলোড করতে হবে ।ডাউনলোড করার পর তাতে আপনার নাম সহ ঠিকানা এবং উপযুক্ত ডকুমেন্টসগুলি যুক্ত করে সরকারি পৌরসভা নির্দিষ্ট ঠিকানা আপনাদের একটা খাম বন্ধ থাকে জমা দিতে হবে। বিস্তারিত তথ্য অফিসিয়াল ওয়েবসাইট থেকে পড়ে নিন।

প্রয়োজনীয় নথিপত্র 

  • পাসপোর্ট সাইজ ফটো 
  • আপনার সিগনেচার 
  • আধার কার্ড 
  • রেসিডেন্সিয়াল সার্টিফিকেট 
  • ভোটার কার্ড 
  • কাস্ট সার্টিফিকেট 

আবেদনপত্র জমা দেওয়ার ঠিকানা

To The Commissioner Siliguri Municipal Corporation, Baghajatin Road, P,O- Siliguri, Dist- Darjeeling Pin- ৭৩৪০০১

উপসংহার 

বর্তমান প্রতিযোগিতামূলক বাজারে একটি ভালো চাকরি পাওয়া অত্যন্ত চ্যালেঞ্জিং হতে পারে। তবে সঠিক প্রস্তুতি এবং পরিকল্পনা থাকলে এই চ্যালেঞ্জ সহজেই মোকাবেলা করা যায়। প্রথমেই আপনার যোগ্যতা ও দক্ষতার মূল্যায়ন করে সঠিক চাকরির জন্য আবেদন করতে হবে। নিয়মিত পড়াশোনা, অনুশীলন, এবং আত্মবিশ্বাস ধরে রাখাই আপনার সফলতার মূলমন্ত্র। সরকারি বা বেসরকারি যে কোনো চাকরির প্রস্তুতির জন্য আপনাকে ধারাবাহিক ও সুনির্দিষ্টভাবে এগিয়ে যেতে হবে। 

অবশেষে, মনে রাখবেন, সাফল্য কোনো রাতারাতি অর্জন করা যায় না। তাই ধৈর্য ধরে, পরিশ্রম করে, এবং নিজের উপর বিশ্বাস রেখে সামনে এগিয়ে যান। এই যাত্রায় আপনার জন্য রইল অনেক শুভকামনা।”

Leave a Comment

Whatsapp Group Join
Telegram channel Join
About Admin

আমি একজন লেখক, চাকরির খবর এবং চাকরির তথ্য নিয়ে লেখালেখি করেন। যাতে তারা সঠিক সিদ্ধান্ত নিতে পারে।