Why do Olympians bite their medal:অলিম্পিকসে পদক জিতে কেন কামড় দেয়। এর কারণ কি

Why do Olympians bite their medal:অলিম্পিকে পদক জিতে অ্যাথলিটরা ওই পদকে কামড় দেন। এই ছবি অনেকেই আমরা দেখেছি। তবে কখনো ভাবিনি যে কেন একজন অ্যাথলিট ওই পদকে বা অন্য গেমসে পদক জিতে এমন আচরণ করে।

Whatsapp Group Join
Telegram channel Join

পদক জিতে তাতে কামড় বসায় অ্যাথলিটরা। এই ছবি আমরা প্রায়ই দেখতে পাই। কিন্তু অ্যাথলিটরা কেন এমন আচরণ করে তা আমরা কেউই তা জানি না। সাধারণত সোনার পদক্ জিতে এমন স্বভাবটা বেশি করে। এই অ্যাথলেটদের এই স্বভাব আজকে নয় অনেক দিনের পুরনো। যেকোনো ইভেন্টে পদক জিতে সোনার হোক না কেন তারা ওই পদকে কামড় বসায়। তবে এই নিয়ে প্রশ্ন অনেকেই আছে কেন খেলোয়াড়রা পদক জয়ের পর তাতে কামড় বসায়। ইন্টারন্যাশনাল সোসাইটি অফ অলিম্পিক হেস্টোরিয়ানসের প্রেসিডেন্ট ডেবিট ওলেনচিনস্কি জানিয়েছেন, প্রিয়া বিদ্রো এমনটা করেন কারণ ফটোগ্রাফাররা তাদের এইসব করতে বলে।

আরো পড়ুন:Paris Olympic 2024 shooting: অলিম্পিক-এ শুটিং ইভেন্টে পরপর দুটি ব্রোঞ্জ পদক দিতে ইতিহাস ঘটালো মনু ভাকর

এই ধরনের কোমর বসানো অনেকদিন ধরেই চলছে। কিন্তু আজকের সময় ফটোগ্রাফাররা জোর দিয়ে অলিম্পিকসে পদক জয়ীদের রাজি করায় এই ধরনের কামড় বসিয়ে একটা ছবি তোলার জন্য। এই ধরনের ছবি তাদের সংবাদপত্র বা ম্যাগাজিনে তুলে ধরে যা লোকের কাছে খুবই জনপ্রিয়।

দীর্ঘদিন ধরে ফটোগ্রাফাররা এই ছবি তোলার জন্য খেলোয়ারদের অ্যাথলেটদের জোর দেয়। তবে কেন এই কামর তারা আসলে দেয় তা এখনো সঠিক তথ্য পাওয়া যায়নি। সোনার পদক কামড়ানোর কথা অনেক দিন ধরে চলে আসছে।

স্পোর্টিং নিউজ ওয়েবসাইটের প্রতিবেদন অনুযায়ী ক্যালিফোর্নিয়ায় ১৮০০ সালের সোনার পদক পথা শুরু হয়েছিল সেই কামর দেখে। আজও তার ছবি আমরা দেখতে পাই। ১৯১২ সালে প্রথম সোনার পদক দেয়া হয়েছিল যা তৈরি হয়েছিল খাঁটি সোনা দিয়ে। কিন্তু বর্তমানে পদকে আর খাঁটি সোনা ব্যবহার করা হয় না।

প্রতিবেদনের উৎস: News18 বাংলা

Leave a Comment

Whatsapp Group Join
Telegram channel Join
About Admin

আমি একজন লেখক, চাকরির খবর এবং চাকরির তথ্য নিয়ে লেখালেখি করেন। যাতে তারা সঠিক সিদ্ধান্ত নিতে পারে।